,
সংবাদ শিরোনাম :
» « ইটাগাছা ভিআইপি শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত নেতৃবৃন্দের দায়িত্বভার গ্রহণ» « মাদ্রাসা সুপারকে পিটিয়ে হত্যার ঘটনায় বাদির বাড়ি-ঘর ভাংচুর ও মারপিটের অভিযোগ» « শ্যামনগরে দুর্গোৎসবের প্রস্তুতি সভা ও চাউল বিতরণ» « শ্যামনগরে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম তালবীজ রোপণ কর্মসূচি উদ্বোধন করলেন» « সরিষাবাড়ীতে পৌর কর্মচারীকে সাময়িক বরখাস্ত» « আজ মোংলা থানা ও সার্কেল অফিস পরির্দশনে আসছেন অতিরিক্ত ডি আই জি মো: হাবিবুর রহমান» « মোংলা বন্দরে শ্রমিক বেতন বৈষম্য,বিঘিœত হতে পারে আমদানী রপ্তানী কাজ» « পবিত্র হিজরি নববর্ষ আজ ১ অক্টোবর আশুরা» « রাম রহিমের বায়োপিকে রাখি সাওয়ান্ত, উন্মুক্ত হবে বাবা-মেয়ের সম্পর্ক!» « ভারতে টি-২০ সিরিজ খেলবেন না কামিন্স

আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের কাছ থেকে ভ্যাট নয়

আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের কাছ থেকে ভ্যাট নয়
ইংরেজি মাধ্যমের স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে সাড়ে ৭ শতাংশ হারে ভ্যাট না নিতে সরকারকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) করা আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হার নেতৃত্বাধীন আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন।
আদালতে এনবিআরের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান এবং রিটকারী পক্ষে অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন শুনানি করেন।
ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের টিউশন ফির ওপর ২০১২ সালে ৪ দশমিক ৫ শতাংশ ভ্যাট আরোপ করে এনবিআর। ২০১৫ সালে এটি বৃদ্ধি করে সাড়ে ৭ শতাংশ হারে আরোপ করে। এক রিট আবেদনের প্রেক্ষিতে গত বছরের ১২ ডিসেম্বর ভ্যাট আরোপের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে রায় দেয় হাইকোর্ট। এনবিআর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে আবেদন করে। মঞ্জুর করেন আপিল বিভাগ এ আবেদন মঞ্জুর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

সর্বশেষ আপডেট

বার্তা,বাণিজ্যিক.কার্যালয়ঃ২৬২/ক বাগিচাবাড়ি(৩য়তলা)মতিঝিল,ঢাকা-১০০০।ফোনঃ৮৮০১৯১২৩৩৮৮৩৪
somoyerkantha@gmail.cm

সম্পাদক/প্রকাশক : মোঃবোরহান হাওলাদার(জসিম) নির্বাহী-সম্পাদক:সাথী আক্তার.সহ সম্পাদকঃসালাউদিন আকাশ বার্তা সম্পাদক:এম,কে সুমন